মাহেলা জয়াবর্ধনের প্রযুক্তি স্টার্ট-আপ ‘ডিজিসেক’

বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বাজারগুলোর জন্য ক্লাউড সিকিউরিটি কমপ্লায়েন্সের কাজ করছে প্রতিষ্ঠানটি

সাবেক ক্রিকেটার ও সিরিয়াল ভেঞ্চার ক্যাপিটালিস্ট মাহেলা জয়াবর্ধনে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বাজারগুলোর জন্য ক্লাউড সিকিউরিটি কমপ্লায়েন্সের জন্য নিয়ে এলেন পরবর্তী প্রজন্মের প্রযুক্তি প্রতিষ্ঠান ‘ডিজিসেক’। জয়বর্ধনের সাথে এই স্টার্ট-আপে জুটি বেঁধেছেন চন্ডিতা সামারানায়েকে এবং স্টেফানো হার্ডিংয়ের- গুগল, ওরাকল, আইবিএম, মাইক্রোসফ্ট এবং ভির্টুসা সহ বিশ্বব্যাপী প্রযুক্তি সংস্থাগুলিতে ২৫ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে তাদের। হার্ডিং স্টার্ট-আপে চিফ টেকনোলজি অফিসার হিসাবে কাজ করবেন, আর সামারানায়েকে চিফ পার্টনার অফিসার হিসাবে।

ইতিমধ্যে ডিজিসেক শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, মার্কিন যুক্তরাষ্ট্রে অপারেশন শুরু করেছে এবং সামনে অস্ট্রেলিয়া ও যুক্তরাজ্যে প্রসারিত করার পরিকল্পনা রেখেছে। ডিজিসেক এর সবচেয়ে জনপ্রিয় পরিসেবার নাম ট্রাইটন। ট্রাইটন অটোমেশন বৈশিষ্ট্যগুলির সাথে ক্রমাগত রিয়েল-টাইম মনিটরিংয়ের সংমিশ্রণে স্বয়ংক্রিয়ভাবে সমস্যাগুলি সংশোধন করতে পারে, যেমন অনুপযুক্ত অ্যাকাউন্টের অনুমতিগুলি সনাক্ত এবং সংশোধন করতে।

ডিজিসেক এর সফ্টওয়্যার উন্নয়ন দলে শ্রীলঙ্কা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিভাবান প্রকৌশলী এবং ক্লাউড বিশেষজ্ঞ নিয়ে গঠিত যাদের ক্লাউড অপারেশন নিয়ে ১৫ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে।