টিকটকে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন

বাংলাদেশের স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে রাখতে স্বাধীনতার গল্প ক্যাম্পেইন

বিশ্বের জনপ্রিয় ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক ২৬শে মার্চ, বাংলাদেশের ৫১তম স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে রাখতে ‘#SadhinotarGolpo’ (স্বাধীনতার গল্প) শিরোনামের একটি ক্যাম্পেইনের আয়োজন করেছে। ইন-অ্যাপ ক্যাম্পেইনটি ব্যবহারকারীদের বাংলাদেশের প্রতি তাদের ভালবাসা সৃজনশীলতার মাধ্যমে উদযাপন করার পাশাপাশি সবার সঙ্গে তা শেয়ার করতে সাহায্য করেছে। এই ক্যাম্পেইনটি টিকটকে অভাবনীয় ১ কোটি ৩৫ লাখ ভিউ হয়েছে।

‘আপনার গল্পের মাধ্যমে ছড়িয়ে দিন স্বাধীনতার আহবান’ ট্যাগলাইনে গত ২২ থেকে ৩১ শে মার্চ এই ক্যাম্পেইনটি আয়োজন করা হয়। বাংলাদেশের স্বাধীনতা দিবস বিভিন্ন আনুষ্ঠানিক ইভেন্ট দ্বারা উদযাপন করা হয়, তাই দেশের ইতিহাস এবং স্বাধীনতা সম্পর্কে ভিডিও ক্রিয়েটরদের নতুনত্ব এবং অনুপ্রেরণা খচিত চিন্তাভাবনা শেয়ার করার জন্য উতসাহিত করা হয়েছে।

টিকটকের স্বাধীনতা দিবস ক্যাম্পেইনের মধ্যে ‘স্বাধীনতার গল্প’ এর মতো ইন-অ্যাপ কন্টেন্ট ছিলো, যা ব্যবহারকারীদের তাদের ভিডিওতে জাতীয় স্মৃতিসৌধের স্টিকার লাগানোর অনুমতি দিয়েছে। ব্যবহারকারীরা মিউজিক প্লেলিস্ট হতে জনপ্রিয় সংগীত যেমন ‘জয় বাংলা বাংলার জয়’; ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ ইত্যাদি তাদের ভিডিওতে যুক্ত করে দেশের প্রতি তাদের ভালোবাসা প্রদর্শন করেছে।

@rotheyahmed

#ShadhinotarGolpo

♬ Dhono Dhanno Pushpo Bhora – Somobeto

এই ক্যাম্পেইনটিতে বিখ্যাত সেলিব্রিটি এবং শীর্ষস্থানীয় কন্টেন্ট নির্মাতারা অংশগ্রহণ করেছে। যেমন- আফরা মিমো, রোথি আহমেদ, নওরিন আফরোজ পিয়া, এনায়েত চৌধুরীসহ আরও অনেকে।