১৪৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে শাওমি

প্রতিনিয়ত আমাদের মোবাইল ফোনের প্রতি চাহিদা বাড়ছে। নানা রকমের ডিজাইন ছাড়াও স্মার্টফোনের ফিচার উন্নত হওয়ার পাশাপাশি র‌্যাম বা স্টোরেজের সীমাবদ্ধতাও কমছে। কয়েক বছর আগেও প্রায় সমস্ত ফোনে ১ বা ২ জিবি র‌্যাম থাকতো, এখন তা বেড়ে ৪ বা ৮ হয়েছে। এছাড়াও বেশ কিছু কোম্পানি ১২ জিবি র‌্যামের ফোন ও লঞ্চ করেছে। যদিও স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস২০ আল্ট্রা মডেলে ১৬ র‌্যাম ব্যবহার করেছে।

সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছে, শাওমি একটি নতুন ফ্ল্যাগশিপ ফোনের উপর কাজ করছে, যেখানে ১৬ জিবি র‌্যাম থাকবে। যদিও এই ফোনের নাম বা অন্য কোনো তথ্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে ধারনা করা হচ্ছে এই ফোনটি শাওমি মি ম্যাক্স সিরিজে আসবে।

ফোন এরিনার রিপোর্ট অনুযায়ী, শাওমি তাদের দুটি ফ্ল্যাগশিপ ফোনের উপর কাজ করছে। মি ম্যাক্স ৪ ও মি ১০এস প্রো। এরমধ্যে মি ১০এস প্রো ফোনে ১৪৪ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে। এছাড়াও রিপোর্টে বলা হয়েছে, এই দুটি ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ।

এর চেয়ে বড় আপডেট হলো, শাওমি ফোল্ডিং ফোনের উপর ও কাজ শুরু করেছে। সম্প্রতি এই ফোনের একটি পেটেন্ট ফাইল করেছে প্রতিষ্ঠানটি। শাওমির ফোনের দামও অন্যান্য ফোল্ডিং ফোনের থেকে সস্তা হবে।