১২০ এক্স জুম ক্যামেরার শাওমি মি ১০ আলট্রা

আজ চীনে লঞ্চ হবে শাওমি মে ১০ আলট্রা । এই ফোনের কিছু ফিচারও ফাঁস করেছে শাওমি। লঞ্চের আগেই মি ১০ আলট্রার বক্স প্যাকেজ সামনে এসেছে, যেখান থেকে ফোনের ডিজাইন জানা গেছে। ছবি অনুযায়ী, শাওমি মে ১০ আলট্রা সিরামিক ভ্যারিয়েন্ট ও ট্রান্সপারেন্ট এডিশনের সাথে আসবে। যদিও এটা স্পষ্ট নয় যে, এটি সত্যই ট্রান্সপারেন্ট, নাকি এটি গ্লাসের নীচে রাখা স্টিকার। এই ছবিতে আরও দেখা যাচ্ছে যে, মি ১০ আলট্রা ফোনটি কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। এর ওপরের লেন্স হবে পেরিস্কোপ টেলিফোটো। এতে থাকবে ১২০ এক্স জুম।

প্রসঙ্গত স্যামসাং গ্যালাক্সি এস২০ আলট্রা ফোনে ১০০ এক্স স্পেস জুম ফিচার ছিল। যদিও গ্যালাক্সি নোট ২০ আলট্রা ফোনে ৫০এক্স স্পেস জুম দেওয়া হয়েছে। সেদিক থেকে মি ১০ আলট্রা আরও বেশি জুমের সাথে আসবে। এদিকে এই ফোনের প্রাইমারি রিয়ার ক্যামেরা হতে পারে ৪৮ মেগাপিক্সেল। পিছনের চারটি ক্যামেরার মধ্যে আলট্রাওয়াইড লেন্স, ম্যাক্রো লেন্স দেওয়া হতে পারে। এই ফোনের ক্যামেরা দিয়ে এইটকে ভিডিও রেকর্ডিং করা যাবে।

সম্প্রতি একটি রিপোর্টে জানা গিয়েছে মি ১০ আলট্রা বেশ কয়েকটি স্টোরেজের সাথে আসবে। যেগুলি হল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ।

এর আগে জানা গিয়েছিল এই ফোনটিতে কোম্পানির প্রথম ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং টেকনোলজি ব্যবহার করা হতে পারে। এই ফোনে ৬.৬৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ। প্রসেসর হিসাবে এখানে থাকবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর।

এতে স্টেরিও স্পিকার ব্যবহার করা হবে। মি ১০ আলট্রা ফোনে থাকবে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। সিকিউরিটির জন্য এতে দেওয়া হবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সাথে ৩.৫মিমি হেডফোন জ্যাক ও ওয়্যারলেস চার্জিং টেকনোলজি দেওয়া হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI ১২ এর উপর চলবে।