স্মাটফোনের বাজার মাতাবে এলজির জি২

(প্রযুক্তি প্রতিদিন) সাম্প্রতিক সময়ে রিলিজ পাওয়া মটোরোলার এক্স বা স্যামসাং গ্যালাক্সি এস৪ এর সাথে পাল্লা দিতে বাজারে আসছে এলজির জি২ স্মার্টফোন। এই স্মার্টফোনে প্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর ব্যবহার করা হচ্ছে। প্রসেসর এর পাশাপাশি এতে থাকছে ফুল এইচডি ৫.২ ইঞ্চি ডিসপ্লে এবং ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটির সবচেয়ে বড় চমক হলো এর ডিজাইনে। অন্যান্য স্মার্টফোনের বাটন সামনে এবং পাশে থাকলেও এলজি জি২ তে সব বাটন স্মার্টফোনের পিছনে দিয়েছে।
.৩৫ ইঞ্চি পুরুত্বের এলজি জি২ সেটটির অন্যতম আকর্ষণীয় দিক এর ডিসপ্লে। এতে ৫.২ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ১৯২০*১০৮০ পিক্সেল রেজুলেশনের ডিসপ্লে রয়েছে যার পিক্সেল ডেনসিটি ৪২৩পিপিআই। অর্থাৎ অসাধারণ কালার, ঝকঝকে ছবির পাশাপাশি ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেলের কারণে আপনি মুভি দেখা থেকে শুরু করে গেম খেলা প্রায় সব কাজ খুব ভালভাবে করতে পারবেন।
এলজি জি২ এর ক্যামেরা স্যাফায়ার ক্রিস্টাল গ্লাস লেন্সের হওয়ায় লো লাইট ও আউটডোরে বেশ ভাল ছবি তুলতে পারে। ছবি যেকোন কন্ডিশনেই কালারফুল এবং সবগুলো অব্জেক্টকেই বেশভালভাবে ফোকাসে রাখতে পারে। এছাড়া এর ক্যামেরা দিয়ে ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করা যায় যার মান অসাধারণ।
তবে ক্যামেরার সবচেয়ে আকর্ষণীয় দিক হলো অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন। এর ফলে আপনি দৌড়ানো অবস্থায় ছবি তুললেও ছবি অবিশ্বাস্য রকম শার্প এবং এতে আপনি কোন মোশন ব্লার দেখতে পাবেন না। এছাড়া জুম করা অবস্থায়ও ওআইএস বেশ ভাল পারফর্ম করে।
এলজি জি২ তে ২.২৬ গিগাহার্জ কোয়াড কোর স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর আছে যা এই মুহূর্তে সেরা প্রসেসর। ২ জিবি এলপিডিডিআর৩ ৮০০ মেগাহার্জ র‍্যামের পাশাপাশি এতে ৩২ জিবি ননএক্সপান্ডেবল ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এছাড়াও গ্রাফিক্স হ্যান্ডেল করার জন্য এর প্রসেসর ডেডিকেটেড জির‍্যাম ব্যবহার করে থাকে।
এলজি জি২ তে ৩২ জিবি স্টোরেজ রয়েছে।
জি২তে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলিবিন অপারেটিং সিস্টেম রয়েছে। এতে রয়েছে কুইক রিমোট। যার মাধ্যমে আপনার স্মার্টফোনকে টিভি,ডিভিডি প্লেয়ার কিংবা প্রজেক্টরের ইউনিভার্সাল রিমোট হিসেবে ব্যবহার করতে পারবেন।
এলজি জি২ আগামী ১২ সেপ্টেম্বর আমেরিকায় রিলিজ পেতে পারে বলে নির্মাতা কতৃপক্ষ জানিয়েছে।