রেনো৪ – স্ট্যান্ড আউট আজ ইউ

দুর্দান্ত ক্যামেরার মাধ্যমে মোবাইল ফটোগ্রাফিকে উৎসাহিত করে আসছে বৈশ্বিক স্মার্টফোন ব্র্যান্ড অপো। এরই ধারাবাহিকতায়, মোবাইল ক্যামেরাপ্রেমীদের দক্ষতা বাড়িয়ে তুলতে অপোর নতুন স্মার্টফোন রেনো৪-এ রয়েছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড রিয়ার ক্যামেরা। আর নতুন এ ফোনের উন্মোচন উপলক্ষে ফটোগ্রাফি ক্যাম্পেইনের আয়োজন করেছে অপো। ‘স্ট্যান্ড আউট অ্যাজ ইউ’ শীর্ষক এ ফটোগ্রাফি ক্যাম্পেইন সবার জন্য উন্মুক্ত, যেখানে মোবাইল ফটোগ্রাফাররা ছবির মাধ্যমে নিজেদের গল্প বলবেন সারাবিশ্বকে, তুলে ধরেন নিজেকে। এ ফটোগ্রাফি ক্যাম্পেইনটি শেষ হচ্ছে আজ। এ ক্যাম্পেইনে অংশগ্রহণের মাধ্যমে অংশগ্রহণকারীরা জিতে নিতে পারবেন আকর্ষণীয় পুরস্কার।

অপো বিশ্বাস করে, প্রতিটি মানুষই স্বতন্ত্র ও নিজেদের প্রকাশের ক্ষেত্রেও প্রত্যেকে আলাদা। এবং আমরা সবাই একটি বিস্ময়কর পাজলের অংশ। স্বতন্ত্র ব্যক্তিত্বের জয়গানে প্রত্যকে মানুষের পৃথক ভাবনা প্রকাশেই এ ক্যাম্পেইনের আয়োজন করে অপো, যেনো প্রত্যেকেই নিজেদের সৌন্দর্যের অভিব্যক্তি তুলে ধরতে পারে।

পোর্ট্রেটের ক্ষেত্রে ব্যবহারকারীকে স্বতন্ত্র করে তুলে ধরতে অপো রেনোর রয়েছে এআই কালার রিটেনশন। এ মোডের মাধ্যমে সাদা-কালো ব্যাকগ্রাউন্ডে চমৎকার পোর্ট্রেট তোলা যাবে। এআই কালার রিটেনশন দুর্দান্ত পোর্ট্রেট তুলতে সহায়তা করার মাধ্যমে মোবাইল ফটোগ্রাফি দক্ষতাকে ভিন্ন মাত্রায় নিয়ে যাবে। আপনি যেখানেই থাকেন না কেনো কিংবা যেখানেই যান না কেনো এআই কালার মোড এবং মনোক্রোম ভিডিও ফিচারের মাধ্যমে মাধ্যমে পেশাদার আলোকচিত্রীদের মতোই সাবলীলভাবে ছবি কিংবা ভিডিওতে কালারের দক্ষ ব্যবহার করতে পারবেন। আপনার পছন্দ মতো কালার নির্বাচন করার পর বাকিটা সাদাকালো হয়ে যাবে, যা আপনাকে অসাধারণ কিছু তৈরি করার ক্ষমতা দিবে। এছাড়াও, আপনার ফটোগ্রাফি দক্ষতাকে বাড়িয়ে তুলতে অপো রেনো৪-এ রয়েছে নাইট ফ্লেয়ার পোর্ট্রেট, ৯৬০ এফপিএস স্মার্ট স্লো-মোশন এবং আল্ট্রা স্টেডি ভিডিও ৩.০।

কীভাবে অপো রেনো৪-এর উদ্ভাবনে ইমেজিং ফিচারের মাধ্যমে অসাধারণ ছবি তোলা যায় ও ভিডিও করা যায় তা দেখাতে তরুণ ফ্যাশন ফটোগ্রাফার আকিব রায়হান রয়েছে অপোর সাথে। আকিব রায়হানের মতে, এআই কালার পোর্ট্রেট মোড এবং শক্তিশালী ইমেজ প্রসেসিং আপনাকে সবার মধ্যে থেকে আলাদাভাবে প্রকাশ করবে; এবং নতুন ফটোগ্রাফারদের কালারের বিভিন্নতা নিয়ে কাজ করতে সহায়তা ও উৎসাহিত করবে ।

‘স্ট্যান্ড আউট অ্যাজ ইউ’ ক্যাম্পেইনে অংশ নিতে কয়েকটি সহজ ধাপ অনুসরণ করতে হবে। আপনার পছন্দের ছবি যা সত্যিকার অর্থেই আপনাকে প্রকাশ করে অপো অফিশিয়াল ফেসবুক পেজের ক্যাম্পেইন পোস্টের কমেন্ট বক্সে শেয়ার করতে হবে, লিখতে হবে ‘স্ট্যান্ড আউট অ্যাজ মি’ এবং হ্যাশট্যাগ দিতে হবে #রেনো৪ #স্ট্যান্ডআউটঅ্যাজইউ’। এ বিষয়ে বিস্তারিত জানা যাবে এই লিংক থেকে- https://www.facebook.com/272147776311056/posts/1437084283150727/