মি ১০ আল্ট্রার ক্যামেরায় চমক

শাওমির পথচলার ১০ বছর পূর্তিতে নতুন ফ্ল্যাগশিপ এনেছে। প্রতিষ্ঠানটির সম্প্রতি বাজারে আনা শক্তিশালী প্রসেসরের মি ১০ আল্ট্রার ক্যামেরার ফিচার আপনাকে রিতীমত চমকে দিবে। ডুয়েল টেলিক্যামেরা এবং আল্ট্রাওয়াইড মডিউল নিয়ে কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে। এর প্রধান ক্যামেরা হিসেবে পিছনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল।

পিছনে প্রাইমারি হিসেবে ৪৮ মেগাপিক্সেলের ১/১.৩২ ইঞ্চির কোয়াড বায়ার সেন্সর, ২৫ মিলিমিটার-ইকুভ্যালেন্ট লেন্সের সঙ্গে এফ/১.৮৫ অ্যাপারচার রয়েছে। সেই সঙ্গে এতে রয়েছে পিডিএএফ এবং ওআইএস।

আরেকটি রয়েছে ১.১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। যা ১/২.৫৬ ইঞ্চি সেন্সর, ৫০এমএম-ইকুভ্যালেন্ট (২এক্স অপটিক্যাল) লেন্সের সঙ্গে এফ/২ অ্যাপারচার, ডুয়েল পিক্সেল এএফ।

তৃতীয় লেন্সটিও টেলিফটো ২:৪৮ মেগাপিক্সেল, ১/২ ইঞ্চি কোয়াড বায়ার সেন্সর, ১২০ এমএম-ইকুভ্যালেন্ট (৫এক্স অপটিক্যাল) লেন্সের সঙ্গে এফ/৪.১ অ্যাপারচার, পিডিএএফ এবং আইওএস।

চতুর্থ লেন্সটি আল্ট্রাওয়াইড ২০ মেগাপিক্সেলের। এরে রয়েছে ১/২.৮ ইঞ্চি সেন্সর, ১২ এমএম ইকুভ্যালেন্ট লেন্সের সঙ্গে এফ/২.২ অ্যাপারচার, পিডিএএফ।

একইসঙ্গে ক্যামেরায় রয়েছে ডুয়েল ফ্ল্যাশ, মাল্টিস্পেকট্রাল কালার টেম্পারেচার সেন্সর। এতে ভিডিও করা যাবে ৮কে ৪৩২০ পিক্সেলে ৩০এফপিএসে, ৪কে ২১৬০ পিক্সেলে ৩০/৬০এফপিএস (২১৬০/৬০এফপিএস টেস্টেড)।

ডিভাইসটিতে সেলফি তোলার জন্য সামনে দেয়া হয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। যাতে রয়েছে ১০৮০ পিক্সেলে ৩০ ফ্রেমে ছবি ও ভিডিও ধারণের সুবিধা।

দূরের ছবি বা ভিডিও ধারণ করতে শাওমি তাদের মি ১০ আল্ট্রার কোয়াড ক্যামেরায় দিয়ে ৫এক্স অপ্টিকাল জুমের পাশাপাশি ১২০এক্স হাইব্রিড জুম। যা বেশ দূরের ছবিও স্পষ্ট তুলতে সক্ষম।

এছাড়াও ক্যামেরায় বেশকিছু ফিচারও রয়েছে। এর মধ্যে এইচডিআর, প্যানারোমা, পোর্টেইটসহ অসংখ্য ফিচার।