প্রযুক্তিপণ্যের মেলায় ছাড়!

(প্রযুক্তি প্রতিদিন) রাজধানীতে একই সাথে আগারগায়ের আ্ইডিবি ভবন ও যমুনা ফিউচার পার্কে টলছে প্রযুক্তিপণ্যের মেলা। বিসিএস কম্পিউটার সিটিতে শুরু হওয়া সিটিআইটি মেলা এবং যমুনা ফিউচার পার্কের বিসিএসআইসিটিওয়ার্ল্ডে বিভিন্ন প্রযুক্তিপণ্যের সর্বশেষ সংস্করণের দেখা মিলছে।
মেলার আয়োজকেরা জানান, নতুন প্রযুক্তিপণ্যের প্রদর্শনীতে নানা ধরনের দর্শকের আনাগোনায় জমে উঠেছে সিটি আইটি ও বিসিএসআইসিটিওয়ার্ল্ড।
বিসিএস কম্পিউটার সিটির সভাপতি মজিবুর রহমান বলেন, ‘মেলায় অনেক দর্শক হওয়ায় আমরা খুশি। দর্শকদের চাহিদা অনুযায়ী মেলার বাকি দিনগুলোতেও আমরা বিভিন্ন নতুন পণ্য প্রদর্শন করব। পণ্যে ছাড়, উপহারসহ নানা সুবিধাও চালু থাকবে।’
বিসিএস কম্পিউটার সিটিতে চলমান মেলার আয়োজকেরা জানান, ঢাকার বিসিএস কম্পিউটার সিটির ‘সিটিআইটি’ মেলাতে আসা দর্শনার্থীদের বেশির ভাগই তরুণ। তাঁদের নতুন প্রযুক্তিপণ্যের প্রতি আগ্রহ বেশি দেখা গেছে। তবে মূল আগ্রহ ল্যাপটপ এবং ট্যাবলেটে।
প্রতিদিনই মেলায় নতুন নতুন পণ্যে পাওয়া যাচ্ছে ছাড় ও উপহার। বিসিএস কম্পিউটার সিটির নিচতলায় সজ্জিত মঞ্চে প্রতিদিন থাকছে সেলিব্রেটি শো। এ ছাড়াও প্রতিযোগিতার মধ্যে আছে শিশুদের চিত্রাঙ্কন, গেমিং, ডিজিটাল ফটোগ্রাফি, বিতর্ক, কুইজ, রক্তদান কর্মসূচি ছাড়াও বেশ কিছু ভিন্নধর্মী আয়োজন।

সিটিআইটি মেলায় ছাড়
মেলায় এইচপি, বিকাশ এবং অ্যাভিরা বিভিন্ন ধরনের কুইজসহ অন্যান্য প্রতিযোগিতামূলক আয়োজন করেছে। মেলার চতুর্থ দিনেও বিভিন্ন পণ্যে নানা ধরনের ছাড় দিচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠান। এর সঙ্গে রয়েছে নানা উপহারও।
সিটিআইটি মেলায় বিভিন্ন পণ্য প্রদর্শন চলছেমেলা উপলক্ষে বাইনারি লজিক ইনটেলের নতুন প্রযুক্তির কোর আই৩ সিলেরনভিত্তিক ছোট কম্পিউটার এনইউসি নিয়ে এসেছে। দাম ৪২ হাজার টাকা। কোরআই৩-এর পাশাপাশি পাওয়া যাবে সেলেরন প্রসেসরও। দাম ২৫ হাজার টাকা। এ ছাড়া ট্যাবলেট পিসি পাওয়া যাবে ৮ হাজার ৫০০ টাকায় এবং সঙ্গে উপহার হিসেবে থাকছে ব্যাগ ও কি-বোর্ড। এ ছাড়া বেলকিন রাউটার কিনলে ক্রেতারা পাবেন ই-স্ক্যান অ্যান্টি ভাইরাস উপহার। টেকনো কেয়ার কম্পিউটার লিমিটেড ল্যাপটপ ব্যাটারি, কি-বোর্ড, এলসিডি, এলইডি মনিটরে দিচ্ছে বিশেষ মূল্যছাড়। সঙ্গে পাওয়া যাবে ল্যাপটপ স্ক্রিন প্রটেক্টর।
মেলায় ড্রিমল্যান্ড কম্পিউটার দিচ্ছে ১৪ হাজার ৭০০ টাকায় পিসি, সঙ্গে উপহার হিসেবে থাকছে হেড ফোন। এ ছাড়া অন্যান্য পিসির সঙ্গে উপহার হিসেবে পাওয়া যাবে অ্যান্টি ভাইরাস। স্পিড টেকনোলজি দিচ্ছে ইডিফোয়া স্পিকারের সাথে ৫ শতাংশ এবং ই-স্ক্যান অ্যান্টি ভাইরাসের সঙ্গে ২৫ শতাংশ ছাড়। সঙ্গে থাকছে বিশেষ উপহার। ক্যানন পণ্যের পরিবেশক জেএএন অ্যাসোসিয়েটস প্রিন্টারে দিচ্ছে আকর্ষণীয় মূল্য ছাড়। ক্যানন পিক্সমা এমজি৩১৭০ ইঙ্কজেট মাল্টি-ফাংশন প্রিন্টার পাওয়া যাবে ৮ হাজার টাকায় এবং ক্যানন পিক্সমা ই-৫১০ ইঙ্কজেট অল-ইন-ওয়ান প্রিন্টার পাওয়া যাবে ৯ হাজার টাকায়। এ ছাড়া ক্যানন এলবিপি ৬২০০ডি লেজার প্রিন্টার পাওয়া যাবে ৯ হাজার ৫০০ টাকায়। ক্যানন পিক্সমা ৬১৭০ ইঙ্কজেট মাল্টিফাংশন প্রিন্টার পাওয়া যাবে ১৬ হাজার টাকায়। এই প্রিন্টারটির আগের দাম ২০ হাজার টাকা। এই প্রিন্টারে পাওয়া যাবে ফ্যাক্স, ফটোকপি ও ব্লুটুথ সুবিধা।
ক্যানন ইমেজ ক্লাস মাল্টিফাংশন ৩০১০ লেজার প্রিন্টার পাওয়া যাবে ১৮ হাজার ৫০০ টাকায়। প্রতিটি প্রিন্টারের সঙ্গে থাকছে একটি ফ্রি টি-শার্ট।
এসার বাংলাদেশ পরিবেশক এক্সিকিউটিভ টেকনোলজিস মেলা উপলক্ষে সব এসার পণ্যেই দিচ্ছে ছয় হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়। এর সঙ্গে মেলায় এসারের যেকোনো নেটবুক, নোটবুক বা ট্যাবলেট পিসি কিনলেই ক্রেতা পাবেন মাউস, ৮জিবি পেন ড্রাইভ, স্পিকার, প্রিন্টার, ৫০০জিবি পোর্টেবল হার্ড ড্রাইভ, থ্রিজি মোডেমসহ নানাবিধ আকর্ষণীয় পুরস্কার। এ ছাড়া প্রতিটি এসার নেটবুক, নোটবুক বা ট্যাবলেট পিসির সঙ্গে থাকছে একটি র্যাফেল ড্র কুপন। মেলা শেষে ড্রর মাধ্যমে তিনজন ভাগ্যবান ক্রেতা জিতে নেবেন সিঙ্গাপুর, মালয়েশিয়া ও নেপালের রিটার্ন বিমান টিকিট।

বিসিএসআইসিটিওয়ার্ল্ডে ছাড়
এক্সিকিউটিভ টেকনোলজিসের এসআর ব্র্যান্ডের ল্যাপটপ ও নোটবুকের সঙ্গে রয়েছে বিশেষ মূল্যছাড়, বান্ডেল গিফট এবং র্যাফেল ড্র। ইউনিক বিজনেস সিস্টেমস হিটাচি মাল্টিমিডিয়া প্রজেক্টরের সঙ্গে একটি স্ক্রিন ও স্পিকার, ওরিয়েন্ট কম্পিউটারস নিউ সনিক ব্র্যান্ডের প্রজেক্টরের সঙ্গে স্ক্রিন; টেকভ্যালি সিস্টেমস ডেল প্রিন্টারের সঙ্গে ডেল পেপার ও টি-শার্ট, সাউথবাংলা কম্পিউটার প্রতিটি টেন্ডা রাউটারে মগ, আইটি পয়েন্ট কিউবি মডেমের সঙ্গে অ্যান্টি ভাইরাসসহ মাউস/কি-বোর্ড/কুলিং ফ্যান, বাংলা লায়ন কানেকশন ও মডেমের সঙ্গে জিম ব্যাগ, এলবি লিংক ত্রিপল ও ডুয়েল অ্যানটেনা এবং রাউটারে ছাড় ও ওয়ারলেস ল্যান কার্ড, সনি ভায়ো ল্যাপটপের সঙ্গে মোবাইল সেট, থ্রিজি মডেম ও স্পেশাল ইয়ার ফোন, আইওয়েব টেকনোলজি এভাস্ট অ্যান্টি ভাইরাসে ছাড় ও মাউস উপহার হিসেবে দিচ্ছে।
বিজনেজল্যান্ড দিচ্ছে কবি ট্যাব পিসিতে বিশেষ ছাড়। ওয়ালটন সব ধরনের প্রিমো স্মার্ট ফোনে ১৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। বিজয় ডিজিটাল ৩০ শতাংশ ছাড়ে বিভিন্ন শিক্ষা উপকরণ বিক্রি করছে।