নিড ফর স্পিড : রাইভালস

(প্রযুক্তি প্রতিদিন) নিড ফর স্পিড গেমটির সাথে কম বেশি সবাই পিরচিত। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে এই নিড ফর স্পিড সিরিজের বিশতম সংস্করণ নিড ফর স্পিড রাইভালস। অসাধারন এই গেমটি খেলার আগে জেনে নিন বিস্তারিত।
গেমটি অনেকটা আগের সংস্করণ “হট পারসুইট” এবং “মোস্ট ওয়ান্টেড” এর মিশ্রণ যেখানে রেসিং এর সাথে রয়েছে পুলিসি তৎপরতা। গেমার এখনে রেসার অথবা পুলিশ উভয় হিসেবেই খেলতে পারবেন। রেসার হলে গতির খেলায় মেতে উঠতে পারবেন দারুণ সব গাড়ি নিয়ে। আবার পুলিশ হলে সেই রেসারদেরই হাজতে পাঠানোর জন্য তাদের তাড়া করতে হবে।
“জেফাইর” নামক একজন দুর্দান্ত রেসারের পুলিশ ফাঁকি দেওয়ার ভিডিও দেখে অন্যান্য রেসাররাও উদ্বুদ্ধ হয়ে ওঠে। এরপরেই লেগে যায় রেসারদের সাথে পুলিশের সংঘাত। রেসারদের দমন করার জন্য এফবিআই-এর সহায়তায় পুলিশ ভেহিকেল রেসপন্স টিম তৈরি করে। রেসাররাও কম যায় না! তারাও ক্ষিপ্রগতির গাড়ি নিয়ে নেমে পড়ে রাস্তায়। এভাবেই পুরো গেম জুড়ে এগিয়ে যাবে পুলিশ বনাম রেসারদের এক রোমাঞ্চকর কাহিনী।
পূর্বের গেমগুলো থেকে এই গেইমটি আরও উত্তেজনাময় হবে কারণ খেলার মধ্যে যখন-তখন হাজির হবে পুলিশের হেলিকপ্টার।
রাইভালস এর আরেকটি চমক দীর্ঘ ১১ বছর পর নিড ফর স্পিড-এ প্রকৃত “ফেরারী” গাড়ি নিয়ে খেলতে পারা। গেমটিতে ফেরারী ৪৫৮ ইতালিয়া, ফেরারী ৫৯৯ জিটিও, এনজো ফেরারী-এর মতো গাড়ি নিয়ে খেলা যাবে। ফেরারী ছাড়াও অ্যাশটন মারটিন, ল্যাম্বরগিনি, মারসিডিস বেঞ্জ, পোরশে-এর মত গাড়ি তো আছেই।
গেমটির আরেকটি নতুন ফিচার হল “অল ড্রাইভ”; এর মাধ্যমে গেইমাররা সিঙ্গেল প্লেয়ার এবং মাল্টিপ্লেয়ার এর মিশ্রণে খেলতে পারবেন। দারুণ এবং উত্তেজনাময় এই গেমটি পিসি, এক্সবক্স৩৬০, এক্সবক্স ওয়ান, পিএস৩ এবং পিএস৪ এ খেলা যাবে।
সিস্টেম রিকোয়্যারমেন্ট
প্রসেসর : ইন্টেল কোর ২ ডুয়ো ২.৬ গিগাহার্জ
র‌্যাম : ৪ গিগাবাইট
গ্রাফিকস : ইন্টেল এইচডি ৪০০০ বা রেডিয়ন এইচডি ৩৬০০ বা জিফোর্স ৬৮০০জিটি
হার্ডডিস্ক : ৩০ গিগাবাইট খালি জায়গা।