শাওমির নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস মি ১১এক্স

দেশের বাজারে নতুন ফ্ল্যাগশিপ মি ১১এক্স উন্মোচন করেছে শাওমি। হালকা ও স্টাইলিশ ডিজাইনের মি ১১এক্স-এ গ্রাহকদের সর্বোত্তম অভিজ্ঞতা দিতে ফ্ল্যাগশিপের সব উপাদানের সন্নিবেশ ঘটানো হয়েছে।

মি ১১এক্স ফোনে সর্বোচ্চ শক্তিশালী পারফরম্যান্স ও দক্ষতা নিশ্চিত করতে ফ্ল্যাগশিপ গ্রেডের কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ও ক্রায়ো ৫৮৫ চিপসেট দেয়া হয়েছে। এছাড়া ভবিষ্যতের কথা চিন্তা করে ৫জি সংযোগ দেয়া হয়েছে। গত বছর বাজারে আনা ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সঙ্গে তুলনা করলে দেখা যায়, নতুন প্রসেসরটি তার চেয়ে ১২ শতাংশ বেশি পারফরম্যান্স দেয়।

এ সেগমেন্টের মধ্যে সবচেয়ে ভালো ডিসপ্লে দিচ্ছে মি ১১এক্স। ফোনটিতে রয়েছে ৬.৬৭ ইঞ্চির এফএইচডি প্লাস ১২০হার্জ ই৪ অ্যামোলেড ডট ডিসপ্লে; সঙ্গে রয়েছে ৩৬০হার্জ রিফ্রেশ রেট। আপগ্রেড করা ম্যাটেরিয়াল ডিসপ্লের উজ্জ্বলতা দেয় ১৩০০ নিট। সেই সঙ্গে এটি আগের প্রজন্মের চেয়ে ব্যাটারি খরচ কমায় ১৫ শতাংশ।

এআই ট্রিপল ক্যামেরা সেটআপে আসছে মি ১১এক্স। যার প্রাথমিক ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের, ৫ মেগাপিক্সেলের টেলিম্যাক্রো ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা থাকছে; সঙ্গে থাকছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার। ডিভাইসটি দিনের আলো এবং স্বল্প আলোতেও অসাধারণ সব ছবি তুলতে সক্ষম। ল্যান্ডস্কেপ ছবি নিতে এতে আছে ১১৯ ডিগ্রি এফওভি, ফলে হাই রেজল্যুশনে কোনো ভবন কিংবা বড় গ্রুপ ছবিও তোলা যাবে।

ডিভাইসটিতে আছে ৪৫২০ এমএএইচের বিশাল ব্যাটারি। এ ব্যাটারিতে যেকোনো ধরনের ব্যবহারে ফোনটি নিশ্চিন্তে একদিন ব্যবহার করা যাবে। ফোনটি ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে। বক্সে থাকছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার, যা দিয়ে স্মার্টফোনটি শূন্য থেকে ৫০ শতাংশ চার্জ হবে মাত্র ১৯ মিনিটে।