দেশের বাজারে ভিভো ভি২০ এসই

দেশের বাজারে এসেছে ভিভোর নতুন প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টফোন ‘ভিভো ভি২০ এসই’। ভিভো বাংলাদেশের দাবি, নতুন এ স্মার্টফোনের অন্যতম বৈশিষ্ট্য হলো অভ্যন্তরীণ স্টোরেজ (রম) এবং হালকা ওজনের ডিজাইন। ৮ গিগাবাইট র‍্যামের ভিভো ভি২০ এসইতে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানোর সুবিধা মিলবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসরচালিত ডিভাইসটিতে মিলবে মাল্টি টার্বো ফিচারস।

ভিভো ভি২০ এসইতে ম্যাজিক্যাল স্লিক ডিজাইন ব্যবহার করা হয়েছে। ৭ দশমিক ৮৩ মিলিমিটার থ্রিডি স্লিম বডির ডিভাইসটি ওজনেও বেশ হালকা। ৬ দশমিক ৪৪ ইঞ্চি অ্যামোলেড হ্যালো ফুলভিউ ডিসপ্লের ডিভাইসটিতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি রয়েছে। এতে সুপার নাইট, অরা স্ক্রিন লাইট ও প্রফেশনাল পোর্ট্রেট সুবিধাসহ চমত্কার সেলফির জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। ট্রিপল এআই রিয়ার ক্যামেরা ডিভাইসটির প্রধান ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের সুপার ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা। ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সংবলিত ডিভাইসটি ৩৩ ওয়াট ফ্ল্যাশচার্জিং প্রযুক্তি সমর্থন করবে। এর ফলে ডিভাইসটি মাত্র ৩০ মিনিটে ৬২ শতাংশ চার্জ হবে।

ভিভো ভি২০ এসইতে যুক্ত করা হয়েছে আল্ট্রা গেমিং মোড। গেম খেলার সময় এতে আলাদা একটি গেমিং কীবোর্ড চলে আসবে। এমনকি ব্যাকগ্রাউন্ডে নোটিফিকেশন এলেও গেমিং ডিসপ্লেতে কোনো নোটিফিকেশন আসবে না। ফলে স্মার্টফোনটিতে গেম খেলা যাবে নিরবচ্ছিন্নভাবে।

ডিভাইসটি বিষয়ে ভিভোর ব্যবস্থাপনা পরিচালক মি. ডিউক বলেন, স্মার্টফোনে যথেষ্ট পরিমাণ জায়গা ও চার্জ ধরে রাখার ক্ষমতা এখন ব্যবহারকারীদের অন্যতম প্রধান চাহিদা। ভিভো ভি২০ এসই ব্যবহারকারীদের এ চাহিদা পূরণ করবে। বিশেষ করে, ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ সুবিধার যেসব স্মার্টফোন এখন বাজারে আছে, সেগুলোর তুলনায় ভিভো ভি২০ এসই অনেক সাশ্রয়ী। বাংলাদেশে প্রাক-ক্রয়াদেশে ডিভাইসটি ভালো সাড়া পেয়েছে। ২৬ হাজার ৯৯০ টাকা দামের ফ্ল্যাগশিপ ডিভাইসটি গ্র্যাভিটি ব্ল্যাক এবং অক্সিজেন ব্লু দুটি রঙে মিলছে।