টিকটকের বিকল্প ভারতীয় অ্যাপ চিঙ্গারি

চিঙ্গারি অ্যাপটি ১০ লক্ষ ডাউনলোড হয়েছে

টিকটকের বিকল্প হিসাবে ব্যাপকভাবে সাড়া ফেলছে ভারতীয় অ্যাপ চিঙ্গারি (Chingari)। অ্যাপল অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ১০ লক্ষ ডাউনলোড হয়েছে। বেঙ্গালুরুর দুই প্রোগ্রামার বিশ্বাত্মা নায়ক এবং সিদ্ধার্থ গৌতমিন তৈরী করেছে। ভারতীয় ইউজারদের প্রয়োজনের সাথে সামঞ্জস্য রেখে অ্যাপটি ডিজাইন করা হয়েছে, এটি হিন্দি এবং ইংরেজি ছাড়াও মোট আটটি ভারতীয় ভাষা (বাংলা, গুজরাটি, মারাঠি, কন্নড়, পাঞ্জাবী, মালায়ালাম, তামিল এবং তেলেগু) সাপোর্ট করে।

এই অ্যাপটি ইউজারদের ভিডিও ডাউনলোড এবং আপলোড করা ছাড়াও, বন্ধুদের সাথে চ্যাট করা, নতুন ব্যক্তির সাথে আলাপচারিতা, কন্টেন্ট শেয়ার করতে, এবং ফিডের মাধ্যমে অন্যান্য বিষয় ব্রাউজ করার সুযোগ দেয়। এছাড়াও, চিঙ্গারি ইউজাররা অ্যাপ থেকে সরাসরি হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস, ভিডিও, অডিও ক্লিপ, জিআইএফ স্টিকার এবং ফটো শেয়ার করতে পারেন। ইউজাররা ট্রেন্ডিং খবর, বিনোদনের খবর, মজার ভিডিও, গান, কোটস, শায়েরি এবং মিমস সহ ইত্যাদির অ্যাক্সেস পান।

চিঙ্গারি এবং টিকটকের মধ্যে প্রাথমিক পার্থক্য হল টিকটকে ভিডিও ভাইরাল হওয়ার ভিত্তিতে কন্টেন্ট ক্রিয়েটর টাকা পান, কিন্তু চিঙ্গারি অ্যাপে আপলোড করা প্রতিটি ভিডিওর জন্য আপনি পয়েন্ট (প্রতি ভিউ) পাবেন যেগুলোর রিডিম করলে টাকা পাওয়া যাবে।