শাওমির নতুন ল্যাপটপ

পাওয়ারফুল ব্যাটারি ও ইন্টেল আই ৭ প্রসেসরের ল্যাপটপ

চাইনিজ ব্র্যান্ড শাওমির বেশ কিছু দুর্দান্ত ল্যাপটপ আছে। সেই তালিকায় এবার যুক্ত হলো মি নোটবুক প্রো এক্স। চীনের নতুন এই ল্যাপটপটি লঞ্চ করেছে শাওমি। এই ল্যাপটপে আছে ১১ তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর এবং ৩.৫কে ওএলইডি ডিসপ্লে।

শাওমির নতুন নোটবুক প্রো এক্স ১৫ ল্যাপটপটিতে আছে ৩,৪৫৬×২,১৬০ পিক্সেলের ১৫.৬ ইঞ্চির স্যামসাং ই৪ ওএলইডি ডিসপ্লে। স্ক্রিনটির পিক্সেল ডেন্সিটি ২৬১ পিপিআই, ব্রাইটনেস ৬০০ নিটস এবং এসপেক্ট রেশিও ১৬:১০। ল্যাপটপটি উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

মি নোটবুক প্রো এক্স ১৫ ল্যাপটপটি দুটি ভ্যারিয়েন্টে এসেছে। বেস ভ্যারিয়েন্টটিতে আছে ১১ তম প্রজন্মের ইন্টেল কোর আই ৫ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ। এটির দাম ৭,৯৯৯ ইউয়ান। হাই এন্ড ভ্যারিয়েন্টটিতে আছে ১১ তম প্রজন্মের ইন্টেল কোর আই ৭ প্রসেসর, ৩২ জিবি র‌্যাম এবং ১ টিবি এসএসডি স্টোরেজ। এটির দাম ৯,৯৯৯ ইউয়ান।

কানেক্টিভিটি অপশনের মধ্যে মি নোটবুক প্রো এক্স ল্যাপটপে ব্লুটুথ ভার্সন ৫.২, ওয়াই-ফাই ৬, দুটি ইউএসবি-এ, একটি টাইপ-সি, থান্ডারবোল্ট ৪, ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং একটি এইচডিএমআই ২.১ পোর্ট অর্ন্তভুক্ত। ল্যাপটপটি একটি ৮০ ওয়াট-আওয়ারের ব্যাটারির সাথে এসেছে যেটি একবার ফুল চার্জে ১১.৫ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম অফার করে। চার্জিংয়ের জন্য আছে ১৩০ ওয়াটের টাইপ-সি চার্জিং ব্রিক।

ল্যাপটপের অন্যান্য ফিচারের মধ্যে আছে, ডিটিএস কোয়াড স্পিকার সিস্টেম, ২×২ মাইক্রোফোন অ্যারে, ৭২০পি ওয়েবক্যাম, ফুল সাইজ ব্যাকলাইট কী-বোর্ড, ইন-বিল্ড অ্যাম্বিয়েন্ট সেন্সর এবং আরও অনেক কিছু। কী-বোর্ডের লাইটকে প্রয়োজন অনুযায়ী নিয়ন্ত্রণ করা যাবে। ল্যাপটপটি সিক্স সিরিজ অ্যালুমনিয়াম অ্যালয় দিয়ে তৈরী করা হয়েছে।