কম দামে দুর্দান্ত ফিচারে অপোর নতুন ফোন

চীনা স্মার্টফোন নির্মাতা অপ্পো ভারতের বাজারে এনেছে নতুন বাজেট ফোন অপো এ৫২। ফোনটিতে বিশেষ ফিচারের মধ্যে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও কোয়াড ক্যামেরা।

ফোনটি ভারতে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। ভারতে এর দাম ১৬,৯৯০ রুপি। অপো কতৃপক্ষ জানিয়েছে অচিরেই এই ফোনের ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এর ফোন আনা হবে। গ্রাহকরা অনলাইন ই-কমার্স সাইট ছাড়াও অফলাইনে এই ফোনটি কিনতে পারবে। ফোনটি কালো ও সাদা রঙে পাওয়া যাবে।

অপ্পো এ ৫২ ফোনে আছে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেশন ২৪০০x১০৮০ পিক্সেল। এর ফুল এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল ও পাঞ্চ হোল ডিজাইন সহ সিকিউরিটির জন্য আছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পারফরম্যান্স ঠিক রাখার জন্য আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর, ৬ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে চারটি ক্যামেরা রয়েছে। প্রধান ক্যামেরা ১২ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ডেপ্থ ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭.১ অপারেটিং সিস্টেমে চলে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং যুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।