এ৯ এর ২০২০ সংস্করণ আনতে পারে অপো

চলতি বছরের সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে বাজারে আসতে পারে এ বছরের প্রথম প্রান্তিকে বাজারে আসা জনপ্রিয় স্মার্টফোন ‘অপো এ৯’ স্মার্টফোনের ২০২০ সংস্করণ। উন্নত গ্রাফিকস সমৃদ্ধ গেমস খেলার সুবিধা, মোবাইল ফটোগ্রাফির জন্য শক্তিশালী ক্যামেরা, অধিক কার্যক্ষম র‍্যাম আর বেশি মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত ফোনের ক্রমবর্ধমান চাহিদার পূরণের প্রয়াসে জনপ্রিয় সব স্মার্টফোনের ‘২০২০’ সংস্করণের স্মার্টফোন তৈরিতে কাজ করছে অপো।

বাজারে আসতে পারে স্মার্টফোন ব্র্যান্ড অপোর জনপ্রিয় স্মার্টফোন মডেল এ৯ এর উন্নততর সংস্করণ ‘অপো এ৯ ২০২০’ সংস্করণ। ‘২০২০’ সংস্করণ খ্যাত এই স্মার্টফোনটিতে থাকতে পারে গেম খেলার উপযোগী অধিক সক্ষমতাযুক্ত মোবাইল প্ল্যাটফর্ম, কোয়াড ক্যামেরা, অধিক সক্ষমতাযুক্ত র‍্যাম আর অধিকসময় জুড়ে ব্যাকআপ দিতে সক্ষম এমন ব্যাটারি। আর এর সবকিছুর মিশেলে হার্ডকোর গেমারদের উপযোগী একটি ফোনই আনতে চলেছে অপো।

এ বছরের শুরুতেই বাজারে আসে অপো এ৯ স্মার্টফোন। বাজারে আসা মাত্রই সাশ্রয়ী দামে স্মার্টফোন ক্যাটাগরিতে জনপ্রিয়তার শীর্ষে উঠে আসে ফোনটি। গ্রাহক প্রিয়তার এই দিকটিকে প্রাধান্য দিতেই নতুন নামে স্মার্টফোন আনার পরিবর্তে ইতোমধ্যে জনপ্রিয় স্মার্টফোনেরই নতুন সংস্করণ আনতে চলেছে অপো। নতুন এই ফোনটি কেবল গেমারদের জন্যেই নয়, স্মার্টফোন ফটোগ্রাফারদের জন্যেও দারুণভাবে উপযোগী হতে পারে।

‘অপো এ৯’ এর পূর্বসূরি স্মার্টফোনটিতে ডুয়েল ক্যামেরা সেটআপ থাকলেও নতুন সংস্করণে চারটি ক্যামেরার সমন্বয়ে থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ। এছাড়াও ফোনটিতে ৮ গিগাবাইট র‍্যাম থাকবে যা গেমিংসহ অন্যান্য কাজের ক্ষেত্রেও ফোনের সক্ষমতা বাড়াবে। তবে ইন্টারনাল মেমোরির ক্ষেত্রে পূর্বের ১২৮ গিগাবাইট থাকবে বলেই ধারণা করা হচ্ছে। বিশেষ করে গেমিং স্মার্টফোনের ক্ষেত্রে ব্যাটারি সক্ষমতা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। যেহেতু এটিকে গেমিং ফোন হিসেবে দাবী করা হচ্ছে, তাই পূর্বের ৪০৪০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির স্থলে প্রায় ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি থাকার সম্ভাবনাই বেশি এতে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে থাকতে পারে অ্যান্ড্রয়েড পাই এর উপর ভিত্তি করে তৈরি কালার-ওএস ৬.১। এছাড়াও ফোনটিতে থাকতে পারে ৬.৫-ইঞ্চি ডিসপ্লে।

২০২০ সংস্করণের বিষয়টি সম্ভাবনা হয়ে থাকলেও অপো এ৯ এর উন্নততর সংস্করণ বাজারে আসার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না অপো বাংলাদেশ এর মার্কেটিং এবং পাবলিক রিলেশন্স ম্যানেজার ইফতেখার উদ্দিন সানি জানান, “বিশ্বজুড়ে স্বল্প সময়েই জনপ্রিয়তার শীর্ষে উঠে আসে অপো এ৯ স্মার্টফোনটি। গ্রাহকদের পছন্দের বিষয়টিকে প্রাধান্য দিতেই নতুন নামে স্মার্টফোন আনার পরিবর্তে একই নামে উন্নততর সংস্করণের স্মার্টফোন নিয়ে আসাটা অস্বাভাবিক কিছু নয়।“

এদিকে ২০১৯ এর সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে নতুন একটি স্মার্টফোন বাজারে নিয়ে আসতে প্রস্তুতি সম্পন্ন করেছে অপো বাংলাদেশ।