এইচটিসি ওয়ান মিনি

(প্রযুক্তি প্রতিদিন) অধিকাংশ মোবাইলফোন ব্যবহারকারীই বড় ডিসপ্লে সমৃদ্ধ ফোন ব্যবহার করতে পছন্দ করেন। আবার অনেকে ছোট ডিসপ্লের ফোন পছন্দ করেন। এসব ভাবনা থেকে শুরুতে স্যামসাং ফ্ল্যাগশিপ ফোনের মিনি সংস্করণ প্রথম বাজারজাত করে এবং মোবাইলফোন ব্যবহারকারীরাও সাদরে গ্রহন করেছিল। এবার স্যামসাং এর পাশাপাশি এইচটিসি ফ্ল্যাগশিপ ফোনের মিনি সংস্করণ ঘোষণা করেছে।
এইচটিসি ওয়ান মিনি দেখতে এইচটিসি ওয়ান এর মতই। শুধু মাত্র ভিতরের কিছু হার্ডওয়্যার পার্থক্য ছাড়া আর কোনও পার্থক্য নাই। এতে ব্যবহার করা হয়েছে ১.৪ গিগাহার্জ এর ডুয়াল কোর স্ন্যাপড্রাগন ৪০০ প্রসেসর। ৪.৩ ইঞ্চির সুপার এলসিডি প্রযুক্তির ডিসপ্লে। ফোনটিতে রয়েছে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমরি।
এইচটিসি ওয়ান এর মতই ৪ মেগাপিক্সেল এর ক্যামেরা রয়েছে। তবে এইচটিসি ওয়ান এর মত এতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন নেই। ফ্রন্ট ক্যামেরা হিসেবে আছে ১.৬ মেগাপিক্সেল ক্যামেরা। এর ওজন মাত্র ১২২ গ্রাম। এইচটিসি ওয়ানের মতই এতে আছে অ্যান্ড্রয়েড ৪.২.২ সংস্করণ।
আগামী মাসে কিছু কিছু দেশের বাজারে ছাড়া হবে। আর বিশ্বজুড়ে পাওয়া যাবে আগামী সেপ্টেম্বর থেকে। এর দাম সম্পর্কে এইচটিসি এখনও কিছু জানায়নি।