আসছে স্যামসাং গ্যালাক্সি এম৫১

অচিরেই নতুন একটি স্মার্টফোন আনতে পারে স্যামসাং। ফোনটি হতে পারে গ্যালাক্সি এম৫১ মডেল। কয়েকদিন আগে আমেরিকার এফসিসি ডেটাবেইসে দেখা গিয়েছিল স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনটি। স্যামমোবাইল থেকেও জানানো হয়েছিল ফোনটি বাজারে আসার কথা। এবার স্যামসাং রাশিয়ার ওয়েবসাইটে দেখা মিললো ফোনটির। অল্প সময়ের মধ্যেই বাজারে আসবে বলেও জানা যাচ্ছে।

টিপস্টার সুধাংশু সর্বপ্রথম স্যামসাং গ্যালাক্সি এম৫১ কে স্যামসাং রাশিয়ার ওয়েবসাইটে দেখতে পান। ওয়েবসাইটে ফোনটি স্ন্যাপড্রাগন প্রসেসর, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং ও ৮ জিবি র‌্যামের সাথে আসবে বলে জানা গেছে।

কিছুদিন আগে এফসিসি ওয়েবসাইটে স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনটিকে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে দেখা গিয়েছিল। এই ফোনের মডেল নম্বর ছিল এসএম-এম৫১৫এফ। তখন জানা গেছে, গ্যালাক্সি এম৫১ ফোনে ডুয়েল সিম, এনএফসি, ব্লুটুথ, এলটিই সাপোর্ট থাকবে। এছাড়াও ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।

এদিকে স্যামমোবাইলের রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। অন্য দুটি ক্যামেরার একটি হবে ডেপথ সেন্সর ও অন্যটি ম্যাক্রো লেন্স। এই ফোনে কোম্পানি সিঙ্গেল টেক ফিচার দিতে পারে। এছাড়াও স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনের অন্যান্য ফিচারের কথা বললে এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। প্রসেসর হিসাবে এতে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৭৩০ চিপসেট। ভারতে এই ফোনের দাম হতে পারে ৩০ হাজার রুপির কাছাকাছি।