Projukti Protidin

(প্রযুক্তি প্রতিদিন) দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটক আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ঢাকা ও চট্টগ্রামে বাণিজ্যিকভাবে ফোরজি সেবা চালুর পরিকল্পনা করছে।

ইতোমধ্যে রাজধানীর ধানমন্ডি, গুলশান, বনানী, খিলক্ষেতসহ প্রায় ২০টি পয়েন্টে পরীক্ষামূলক চতুর্থ প্রজন্মের ফোরজি প্রযুক্তি চালু করা হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে লাইসেন্স পেয়ে ফোরজি প্রযুক্তি চালু করেছে গ্রামীণফোন, রবি ও বাংলালিংক। থ্রিজির সময় সব অপারেটরকে একই দিনে লাইসেন্স দিলেও টেলিটক বাদে অন্য অপারেটরগুলো এক বছর পর থ্রিজি সেবা চালু করার অনুমতি পায়। থ্রিজি সেবায় টেলিটক এগিয়ে থাকলেও আধুনিক প্রযুক্তির ফোরজি থেকে পিছিয়ে। এর আগেও ফোরজি চালু করতে কয়েক দফা সময় নিলেও তা চালু করতে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি।

টেলিটকের ফোরজি প্রকল্প পরিচালক রেজাউল কবির জানিয়েছেন, আগামী ১৬ ডিসেম্বর থেকে ঢাকা-চট্টগ্রাম শহরে বাণিজ্যিকভাবে ফোরজি সেবা চালু করার পরিকল্পনা নিয়েছে টেলিটক। এ লক্ষ্যে ইতোমধ্যে ঢাকাসহ সারা দেশে ফোরজি সেবা প্রদানে ইকুইপমেন্ট রেডি করা হচ্ছে। দেশব্যাপী এই সেবা পুরোপুরি চালু করতে আগামী বছরের জুন মাস পর্যন্ত সময় লাগতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *