Projukti Protidin

(প্রযুক্তি প্রতিদিন) চীনা স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাজারে নিয়ে এসেছে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন ওয়াই নাইন ২০১৯ সংস্করণ। কম দামের এই ফোনটি দিবে ফ্ল্যাগশিপ স্মার্টফোনের অভিজ্ঞতা!

হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ সংস্করণের স্মার্টফোনটিতে দীর্ঘস্থায়ী ব্যাটারির পাশাপাশি নচসহ ৬.৫ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লে আছে, যা হুয়াওয়ের সবচেয়ে বড় ডিসপ্লে বিশিষ্ট মোবাইল ফোন।

৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ফোনটিতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সুবিধাসহ কিরিন ৭১০ প্রসেসর। এর ফলে ফোনটি আরও অধিক সময় ব্যবহার করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। ৪ জিবি র‌্যামের সঙ্গে আছে ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ। ৪০০ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে।

কৃত্রিম বুদ্ধিমত্তাসহ কিরিন অক্টাকোর চিপবিশিষ্ট নতুন ফোনটি গেমিংসহ অন্যান্য ফিচারে দ্রুতগতির নিশ্চয়তা দিবে বলে জানিয়েছে প্রযুক্তি খাতে দ্রুত সম্প্রসারণশীল কোম্পানিটি। হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশ জানায়, থ্রিডি কার্ভড বা বাকানো ডিজাইনের বডির মোবাইলটিতে ডিসপ্লের রেজুলেশন ১০৮০*২৩৪০ মেগাপিক্সেল। রঙ বৈচিত্র্যের অনুপাত ১৫০০:১।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ওরিওর ৮.১ সংস্করন এবং ইউজার ইন্টারফেস ইএমইউআই ৮.২। কৃত্রিম বুদ্ধিমত্তা বিশিষ্ট চার ক্যামেরার ফোনটির পেছনে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা এবং সামনে ১৬ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ সংস্করণের ফোনটির দাম ২২ হাজার ৯৯০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *