Projukti Protidin

(সাকিব আরাফাত) সকাল থেকেই দর্শনার্থীদের আনাগোনায় মুখর ছিল স্মার্টফোন ও ট্যাব মেলা। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সকাল থেকেই ভিড়টা খুব বেশি হয়েছে। দর্শনার্থীরা নিজেদের পছন্দের স্মার্টফোন কেনার পাশাপাশি দেখছেন নতুন সব প্রযুক্তি।

দেশের ব্যবহারকারীদের স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯’। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এ মেলা আজ শনিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

সাভার থেকে মেলায় এসেছিলেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুল হাসান। তিনি বলেন, ছোট ভাইয়ের জন্য একটি হুয়াওয়ের ট্যাব কিনেছি। হুয়াওয়ে মেলয়ায় কয়েকটি মডেলের ট্যাব বিক্রি করছে। হুয়াওয়ে মিডিয়াপ্যাড টি৩ সাত ইঞ্চির ট্যাবটি এক জিবি র‍্যাম ও ৮ জিবি রম এবং দুই জিবি র‍্যাম ও ১৬ জিবি রমের সংস্করণে পাওয়া যাচ্ছে। মেলায় ছাড় দিয়ে ট্যাব দুটি বিক্রি হচ্ছে যথাক্রমে ৮ হাজার ৯০০ এবং ১০ হাজার ৫০০ টাকায়।এছাড়াও হুয়াওয়ে মিডিয়াপ্যাড টি৩ আট ইঞ্চি এবং মিডিয়াপ্যাড টি৩ ১০ ইঞ্চির দুটি ট্যাবও বিক্রি করছে প্রতিষ্ঠানটি। ট্যাব দুটি মেলায় মূল্যছাড় দিয়ে হুয়াওয়ে ১৪ হাজার ৫০০ এবং ১৭ হাজার ৫০০ টাকায় বিক্রি করছে।

হুয়াওয়ের ট্যাব কেন কিনেছেন জিজ্ঞাস করতেই মাহমুদুল বলেন, আমি নিজে হুয়াওয়ের স্মার্টফোন ব্যবহার করছি গত ৩ বছর ধরে। আমার ফোনটি নিয়ে এ পর্যন্ত কোন সমস্যায় পড়তে হয়নি। তাই ছোট ভাইয়ের জন্যও হুয়াওয়ের ট্যাব কিনলাম।

মগবাজার থেকে পরিবারসহ মেলায় এসেছিলেন জামসেদ শামীম নামের এক দর্শনার্থী। তিনি বলেন, মেলায় বিভিন্ন স্মার্টফোনে ছাড় দিচ্ছে শুনে মেলায় এসেছি। আমার স্ত্রীর জন্য ফোন কিনতেই আসা। অনেক ঘুরে হুয়াওয়ের পি৩০ লাইট ফোন কিনেছি। নিজে স্যামসাং ফোন ব্যবহার করলেও স্ত্রীর জন্য হুয়াওয়ের ফোন কেনার কারণ হিসাবে তিনি বলেন, ২৯ হাজার ৯৯৯ টাকা দামের পি৩০ লাইট ফোনটি মেলায় বিক্রি করছে ছাড় দিয়ে ২৪ হাজার ৯০০ টাকায়। এই দামে এর চেয়ে ভালো ফোন পেলাম না মেলা ঘুরে। তাই হুয়াওয়ের পি৩০ লাইট নিয়েছি।

মেলায় চীনা স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে তাদের ফ্ল্যাগশিপ ফোন পি৩০ ৬৪ হাজার ৯৯৯ টাকার পরিবর্তে ছাড়ে ৫৯ হাজার ৯০০ টাকায় বিক্রি করছে। এছাড়াও নোভা থ্রিআই ফোনটি ২১ হাজার ৫০০ টাকা, সঙ্গে উপহার হিসেবে দিচ্ছে ব্যান্ড থ্রিই। ওয়াই ৯ (২০১৯) স্মার্টফোনটি ১৮ হাজার ৫০০ টাকায়, সঙ্গে একটি হেডফোন ফ্রি দিচ্ছে। ওয়াই ৭ প্রো, তিন জিবি র‍্যাম ও ১৬ জিবি রম সংস্করণটি ১২ হাজার ৫০০ টাকা এবং তিন জিবি ৬৪ জিবি সংস্করণটি ১৫ হাজার টাকায় কিনতে পারছেন গ্রাহকরা। সঙ্গে একটি ছাতা উপহার পাচ্ছেন ক্রেতারা।ওয়াই ৬ প্রো ১১ হাজার ৫০০ টাকায় কেনা যাচ্ছে। বর্তমান বাজারমূল্য ১২ হাজার ৯৯৯ টাকা। ওয়াই ৫ (২০১৯) সংস্করণটি ৯ হাজার ৫০০ টাকায়, ওয়াই ৫ প্রাইম (২০১৮) সংস্করণটি ছাড়ে পাওয়া যাচ্ছে ৮ হাজার ৫০০ টাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *