Projukti Protidin

(প্রযুক্তি প্রতিদিন) রাজধানীর হাতিরঝিলের নান্দনিক স্থাপত্য সৌন্দর্য নিয়ে ‘হাতিরঝিল ড্রিম বিগিনস’ নামক একটি গেম তৈরি করেছে ম্যাসিভ স্টার স্টুডিও। সম্প্রতি বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে গেমটির মোড়ক উন্মোচন করেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। এ সময় তিনি বলেন, ‘তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে সেটিকে সম্পদে রূপান্তর করতে হবে। আমরা একটি প্রযুক্তিনির্ভর অর্থনীতির স্বপ্ন দেখছি। ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে প্রযুক্তিনির্ভর একটি প্রজন্ম তৈরি করতে হবে। দেশের একদল তরুণ যে এ গেমটি সফলভাবে তৈরি করেছেন, তা একটি বড় ঘটনা।’
ম্যাসিভ স্টার স্টুডিওর প্রধান নির্বাহী মাহবুবুল আলম বলেন, ‘এখন বাংলাদেশ থেকে বাণিজ্যিকভাবে কম্পিউটার গেমস রপ্তানি করা সম্ভব হবে। প্রতিবছরই হাতিরঝিল ড্রিম বিগিনস গেমের নতুন সংস্করণ প্রকাশ করা হবে।
রেসিং ধাঁচের এ গেমটির দৃশ্যায়নে এসেছে হাতিরঝিল। গাড়ি, স্পিডবোট ও বিমান নিয়ে খেলা যাবে গেমটি। তিন ধরনের যান চালানো যাবে হাতিরঝিলের রাস্তায়, এর সড়ক এবং আকাশে। গেমটিতে রয়েছে ৩১টি পর্ব। আপাতত গেমটি খেলা যাবে কম্পিউটারে। মোবাইল ফোনে খেলার জন্য তৈরি হচ্ছে অ্যানড্রয়েড সংস্করণ। হাতিরঝিল ড্রিম বিগিনস গেমটি ২৭ মার্চ থেকে পাওয়া যাবে ঢাকার প্রযুক্তি বাজারে। এক সিডির এ গেমের দাম ১৫০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *