Projukti Protidin

ভারতের বাজারে মিলছে শাওমির মি১০ ৫জি স্মার্টফোন। এই ফোনের প্রধান আকর্ষণ ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। এই ফোনে ৫জি সাপোর্টের সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর আছে। এছাড়াও পাবেন এড্রেন ৬৫০ জিপিইউ।

শাওমি মি১০ ৫জি ফোনটি থ্রিডি কার্ভাড ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ট্রুকালার ডিসপ্লের সাথে এসেছে। এই ডিসপ্লের রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ৯০ হার্জ। এই ডিসপ্লে এইচডিআর১০ সাপোর্ট করবে এবং এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এছাড়াও এই ডিসপ্লে প্যানেলর টাচ স্যাম্পলিং রেট ১৮০হার্জ। এই ডিসপ্লের ডিজাইন মাইক্রোডট নচ। ফোনকে ঠান্ডা রাখতে লিকুইড কুল ২.০ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

মি১০ এর সেরা ফিচারের মধ্যে আরও একটি হল এর ক্যামেরা ফিচার। ফোনটির পিছনে ৪ টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যার প্রধান ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল। এতে আইএসও সেল ব্রাইট এইচএমএক্স সেন্সর ব্যবহার করা হয়েছে। এর অন্যান্য ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, যার ফিল্ড অফ ভিউ ১২৩ ডিগ্রী এবং ২ টি ২ মেগাপিক্সেল ক্যামেরা। এই ফোনের ক্যামেরা ৮কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। এছাড়াও এতে ওআইএস এবং ইআইএস প্রযুক্তি ব্যবহার হয়েছে। সেলফি ও ভিডিওর জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

নিশ্চিন্তে দিন পার করতে এই ফোনের সাথে আছে ৪,৭৮০ এমএএইচ ব্যাটারি। যেখানে ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিংয়ের পাশাপাশি ৩০ ওয়াট ওয়্যার্ড টার্বো চার্জিং সাপোর্ট করে। এছাড়াও ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং ও এতে সাপোর্ট করবে।

ভারতে মি১০ ৫জি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৪৯,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৫৪,৯৯৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *