Projukti Protidin

(আহমেদ ইফতেখার) রাজধানীর গুলশানের নিকেতনের একটি অফিসে থেকে প্রতিদিন ভেন্ডরদের নগদ টাকায় বিল পরিশোধ করছে অপো বাংলাদেশ। এই অফিস থেকে প্রতি মাসে প্রায় ৬০ লক্ষ টাকা ট্যাক্স ফাকি দিচ্ছে অপো বাংলাদেশ।

নিকেতনের এই অফিসটি অপো ভেন্ডরদের কাছে খুবই পরিচিত। কারণ এই অফিস থেকেই প্রতিদিন অপোর ভেন্ডরদের টাকা সরবরাহ করা হয়। মূলত দেশি বিদেশি সব বড় প্রতিষ্ঠানের ভেন্ডরদের বিল পরিশোধ করে ব্যাংকের মাধ্যমে। তবে অপো বাংলাদেশ এক্ষেত্রে ব্যতিক্রম। অপো বাংলাদেশের নিকেতন অফিস থেকে প্রতিদিনই নগদ টাকায় ভেন্ডরদের বিল পরিশোধ করা হচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ভেন্ডর জানান, গত বছর অপোর একটি কাজ করেছিলাম। আমাদের প্রতিষ্ঠানের ৩ লাখের বেশি একটি বিল অপো বাংলাদেশ ক্যাশে পরিশোধ করে। এতে ভেন্ডররা সাময়িক খুশি হলেও অপো বড় আকারের ট্যাক্স ফাকি দিচ্ছে বলে তিনি জানান। আরেক ভেন্ডর জানান অপো বাংলাদেশ প্রতিমাসে তাদের প্রতিষ্ঠানকে প্রায় ৪ লাখ টাকা ক্যাশে পরিশোধ করে। এরকম প্রতিদিন অসংখ্য ভেন্ডরের বিল পরিশোধ করা হচ্ছে নিকেতনের অপো অফিস থেকে। এমনকি এমপ্লোয়িদের বেতনও ক্যাশে দেওয়া হয় বলে জানা গেছে। সরকারের এই ট্যাক্সের খতি তদন্ত করা উচিত দুদকের।
উল্লেখ্য, ২০১৪ সালের ১১ সেপ্টম্বর বাংলাদেশে যাত্রা শুরু করেছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো। শুরুতে বাংলাদেশের বর্ধনশীল স্মার্টফোন বাজার নিজেদের দখলে নিতে ৭টি মডেলের স্মার্টফোন আনে অপো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *