Projukti Protidin

(প্রযুক্তি প্রতিদিন) ঘরে, অফিসে বা সম্মেলন স্থলে নিরাপত্তার কাজে উপযোগী স্মার্ট লক সিস্টেম দেশের বাজারে এনেছে চীনের বায়োমেট্রিক পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান জেডকেটেকো। জেডএম১০০ মডেলের স্মার্ট লক সিস্টেমে ব্যবহৃত হয়েছে হাইব্রিড বায়েমেট্রিক রিকগনিশন প্রযুক্তি।

বায়োমেট্রিক ভিত্তিক নিরাপত্তা সিস্টেম হিসেবে ডিভাইসটিতে দ্রুত গতিতে ফেস রিকগনিশন সুবিধা রয়েছে। এটি চেহারা শনাক্ত করতে এক সেকেন্ডের কম সময় নেয়। এতে ব্যবহৃত হয়েছে জেডকে ফেস অ্যালগরিদম ভি৭.০। এতে থাকা সিল্ক আইডি সেনসর লাইভ ফিঙ্গারপ্রিন্ট শনাক্ত করতে পারে। আঙুলের ছাপ শনাক্ত করতে পারে ভেজা বা শুষ্ক যেকোনো অবস্থাতেই। এর লিথিয়াম আয়ন ব্যাটারি একবার চার্জে এক বছরের বেশি চলে। এতে একাধিক ভাষা সমর্থন করে। যেকোনো ধরনের দরজায় এটি লাগানো যায় বলে ঘর ও প্রতিষ্ঠানের নিরাপত্তা সহজে নিশ্চিত করা যায়। এতে সংরক্ষিত ডেটা তথ্য পরে ডাউনলোড করে বিশ্লেষণের সুবিধাও রয়েছে।

জিংক অ্যালয়ের তৈরি ডিভাইসটি টেকসই ও পরীক্ষিত বলে যেকোনো পরিস্থিতিতে এর ওপর নির্ভর করা যায়। জেডএম১০০ মডেলের স্মার্ট লক সম্পর্কে বিস্তারিত জানা যাবে জেডকেটেকোর www.zkteco.com.bd ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *